একাধিক নতুন ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম

0
165

ক্রমেই জনপ্রিয় হচ্ছে টেলিগ্রাম। পাশাপাশি হোয়াটসঅ্যাপ প্রাইভেসি পলিসিতে পরিবর্তনের সিদ্ধান্তের পর এই অ্যাপে ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে অনেকগুণ। অসংখ্য মানুষ হোয়াটসঅ্যাপ ছেড়ে এই অ্যাপ ব্যবহার শুরু করেছেন।

ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তথ্য সুরক্ষার পাশাপাশি একাধিক নতুন ফিচার এনেছে সংস্থা। এবার আরো পরিবর্তন এনেছে টেলিগ্রাম। চালু হল ভয়েস চ্যাট ২.O। যাতে যে কেউ ভয়েস চ্যাটের সুবিধা পাবে। এক্ষেত্রে কোনো সীমাবদ্ধতা থাকবে না।

এর আগে এই ধরনের চ্যাটের সুবিধা ক্লাব হাউজে পাওয়া গিয়েছিল। টেলিগ্রামের নতুন এই ফিচারে যে কেউ ভয়েস মেসেজ পাঠাতে পারবে। যে কাউকে পাঠাতে পারবে। এতে কোনো সীমাবদ্ধতা থাকবে না। এই ভয়েস চ্যাট ২.O ফিচারের সঙ্গেই আরও কয়েকটি সুবিধে দিচ্ছে এই অ্যাপটি।

প্রথমত, কোনো পাবলিক গ্রুপের অ্যাডমিন অনায়াসেই অডিও বেসড চ্যাট শুরু করতে পারেন। কতজনের মধ্যে সেই চ্যাট পৌঁছাতে পারে, তার কোনো সীমাবদ্ধতা নেই। অর্থাৎ, গ্রুপে যত সদস্যই থাক না কেনো, প্রত্যেকেই সেই ভয়েস চ্যাট শুনতে পাবে।

এখানেই শেষ নয়, এই ভয়েস চ্যাটের যে ভয়েস রেকর্ডটি পাঠানো হবে, তা রেকর্ড করা যাবে। যাতে কেউ সেই মেসেজ না শুনতে পেলে বা সেই সময়ে উপস্থিত না থাকলেও সেই মেসেজ পেতে পারে। এক্ষেত্রে সেভড মেসেজের অপশন পাওয়া যাবে। সেভ করলেই তা থেকে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here