খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার আবেদন

0
48

অনলাইন ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে তার ভাই শামীম এস্কান্দার লিখিত আবেদন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় গেছেন।

বুধবার (৫ মে) রাতে তিনি স্বরাষ্টমন্ত্রীর বাসায় এ আবেদন নিয়ে যান।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আবেদনপত্রটি পেয়েছি। প্রয়োজন হলে সরকার বিষয়টি বিবেচনা করবে। আবেদনপত্রটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে।’ খবর সমকালের

লিখিত আবেদনটি পাওয়ার পর রাতেই তা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ের সচিবের কাছে পাঠানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

এর আগে গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন শামীম এস্কান্দার। আলাপকালে তিনি খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে অবহিত করেন। একই দিনে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে টেলিফোনে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ১০ এপ্রিল খালেদা জিয়ার করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পরদিন সংবাদ সম্মেলন করে বিষয়টি নিশ্চিত করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর দ্রুত বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকীর নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল টিম গঠন করা হয়। তাদের তত্ত্বাবধানে গুলশানের বাসা ফিরোজায় তার চিকিৎসা চলছিল।

করোনা আক্রান্ত হওয়ার ১৪ দিন পর গত শনিবার দুপুরে নমুনা নেওয়া হয় খালেদা জিয়ার। দ্বিতীয়বার পরীক্ষাতেও তার রিপোর্ট পজিটিভ আসে।

এরপর গত ২৭ এপ্রিল খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে  ৩-৪ দিন রাখার কথা বলেছিলেন তার চিকিৎসকেরা। এর মধ্যে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সোমবার বিকেলে তাকে কেবিন থেকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়।

করোনার পাশাপাশি ডায়াবেটিস, হাইপারটেনশন, রিউমেটিক আর্থ্রাইটিসসহ বিভিন্ন রোগে ভুগছেন খালেদা জিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here