বিশ্ব ভালবাসা দিবসে আসছে চৌধুরী কামাল ও সালমার দ্বিতীয় ভার্সন প্রাণনাথ-২

লেখক: Syed Sayed Ahmed
প্রকাশ: ৫ মাস আগে
সাংবাদিকদের সাথে কথা বলছেন চৌধুরী কামাল।

নিজস্ব প্রতিবেদক::
ছাড়িয়া যাইওনা বন্ধুরে, প্রাণনাথ এই গানের অভাবনীয় সাফল্যের পর বিশ্ব ভালবাসা দিবসে আসছে এই গানের দ্বিতীয় ভার্সন প্রাণনাথ-২। ইতিমধ্যে দ্বিতীয় ভার্সন প্রাণনাথ-২ ষ্টুডিও রেকর্ডিং করা হয়েগেছে।

এই গানটিও দ্বৈতকন্ঠে গেয়েছেন মৌলভীবাজারের কৃতি সন্তান লন্ডন প্রবাসী শিল্পী চৌধুরী কামাল ও ক্লোজআপ তারকা লালন কন্য সালমা। তবে তারা দু’জন গানের কন্ঠ দিলেও এর মডেল হিসাবে থাকবে অন্যরা।

এ উপলক্ষে শনিবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় মৌলভীবাজারের অভিজাত একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় কালে এসব কথা জানান, চৌধুরী কামাল।

চৌধুরী কামাল জানান, মূলত ‘ছাড়িয়া যাইওনা বন্ধুরে প্রাণনাথ-১’ গানটি বাউল সম্রাট শাহ আব্দুল করিমের লিখা ও সুরে। ২০১৭ সালের ৩ এপ্রিল দেশের বিখ্যাত সুরকার ও শিল্পী বাপ্পা মজুমদারের মিউজিকে গানটি আমি ও সালমা গাই। জি সিরিজ এটি সম্প্রচার করে।

তিনি জানান, এরপর গানটি দেশ ও বিদেশে ব্যাপক সাড়া ফেলেছে এবং খুবই জনপ্রিয় হয়েছে। ইতিমধ্যে ৪৫ মিলিয়ন ভিউ হয়েছে। এছাড়া তাঁর ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে গানটি ২৬ মিলিয়ন ভিউ হয়েছে। তাই দর্শকদের আগ্রহ দেখে এই ভার্সনের দ্বিতীয় প্রাণনাথ-২ গানটি আগামী ভালোবাসা দিবস উপলক্ষে বাজারে আসছে।

এবারের প্রাণনাথ-২ এলবামে মিউজিক করেছেন দেশে আরেক জনপ্রিয় সুরকার, সংগীত পরিচালক জে কে মজলিশ। এই গানটিও বাউল সম্রাট শাহ্ আব্দুল করিমের। চৌধুরী কামাল আরও জানান, প্রাণনাথ-১ এর মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছিলাম আমি ও সালমা।

প্রাণনাথ-২ এর গান ইতিমধ্যে রেকর্ড করা হয়েছে। তবে এবার এই গানের মডেল হবে অন্য শিল্পীরা। এই এলবামটি আরও বেশী দর্শকপ্রিয় হবে এবং মানুষ সুন্দর একটি গান উপভোগ করতে পারবে বলে আশা রাখেন চৌধুরী কামাল। তিনি আরো বলেন, গানের সুরে মডেলের শিল্পীরা প্রেসেশনাল অভিনয় শিল্পী হবেন এবং একটি বিশেষ কাহিনী তুলে ধরবেন যা তাদের মাধ্য প্রকাশ হবে। গানটি শুনতে দর্শকরা আগামী ১৪ই ফেব্রয়ারী বিশ^ ভালবাসা দিবস পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান চৌধুরী কামাল।

মতবিনিময় কালে চৌধুরী কামাল জানান, তাঁর গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার আড়াইহাল গ্রামে। প্রাইমারী ও মাধ্যমিক নিজ এলাকায় হলেও, গ্র্যাজুয়েন করেন ঢাকা বিশ^বিদ্যালয় থেকে। তবে তিনি বর্তমানে দীর্ঘদিন থেকে লন্ডনে স্থায়ীভাবে বসবাস করছেন। মূলত তিনি সৌখিন শিল্পী হিসাবে বাউল ও এই ঘরানার গান তিনি গেয়ে থাকেন। আগামীতে আরও গান বাজারে আসার আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময়ে এসময় উপস্থিত ছিলেন, চ্যানেল এস এর হেড অব নিউজ খালেদ চৌধুরী, মাছরাঙা টিভি প্রতিনিধি তমাল ফেরদৌস দুলাল, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি সৈয়দ ছায়েদ আহমেদ, মানবজমিন স্টাফ রিপোর্টার মু ইমাদ উদ দীন, বাংলা ট্রিবিউন ও কালের কন্ঠ প্রতিনিধি সাইফুল ইসলাম, এমবি মিডিয়ার চেয়ারম্যান জোবায়ের আলী আহমদ ও দৈনিক জনতা প্রতিনিধি জাফর ইকবালসহ শুভাকাঙ্খীরা।

মুক্তবার্তা২৪.কম/২০২২/০১/১৬/মৌবাসৈছাআ