27 C
Bangladesh
শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

ভারতে একদিনে মৃত্যু আবারও হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক:: ভারতজুড়ে করোনায় মৃত্যুর দৈনিক সংখ্যা জুলাইয়ের প্রথম দিনের পর আবারও হাজার ছাড়ালো। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে। আর সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমলেও সেটা সাড়ে ৪ লাখের বেশি রয়েছে।

আজ শনিবার (১০ জুলাই) সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ২০৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৭৩৮ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ১ জুলাই দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছিল যে, তার আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৫ জনের মৃত্যু হয়েছে। এরপর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের নীচে ছিল। তবে গত ২৪ ঘণ্টায় আবারও তা ঊর্ধ্বমুখী হলো। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখনও পর্যন্ত দেশের ৪ লাখ ৭ হাজার ১৪৫ জনের মৃত্যু হয়েছে করোনায়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে কমেছে। গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৭৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে দৈনিক সংক্রমণ আগের থেকে কমলেও সক্রিয় রোগীর সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। ভারতজুড়ে বর্তমানে ৪ লাখ ৫৫ হাজার ৩৩ জন করোনায় আক্রান্ত।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের মধ্যে শীর্ষে রয়েছে কেরালা। এই সময়ের মধ্যে রাজ্যে ১৩ হাজার ৫৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পাশাপাশি, মহারাষ্ট্রে আরও ৮ হাজার ৯৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে ফের ৩ হাজারের বেশি করে দৈনিক সংক্রমণ ধরা পড়েছে।

ভারতে এখনও পর্যন্ত মোট ৩ কোটি ৭ লাখ ৯৫ হাজার ৭১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সূত্র: খবর আনন্দবাজার/ ১০ জুলাই ২০২১/ সউহে

Sajib Uddin Helalhttp://muktobarta24.com
বার্তা সম্পাদক

Related Articles

- Advertisement -

Latest Articles