ভোক্তা-অধিকার অধিদপ্তরের অভিযানে ৭৪ হাজার টাকা জরিমানা

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

ভোজ্য তেল ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করা এবং অবৈধ মজুদ রোধ করার লক্ষে সমগ্র দেশের ন্যায় মৌলভীবাজার জেলাতেও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান পরিচালিত হচ্ছে। এই লক্ষে আজ বুধবার (১৮ মে ২০২২) তারিখে মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার রেলওয়ে মার্কেট, হাজীগঞ্জ বাজার, পৌর মার্কেট ও কাঁঠালতলী বাজারসহ বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়।উক্ত অভিযানে র‌্যাব-৯ ফোর্সের সদস্যগণ সহযোগিতায় করেন।

         উক্ত তদারকি অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয় করা, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি করা, প্রতিশ্রুতী অনুযায়ী পণ্য বিক্রয় না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে রেলওয়ে মার্কেটে অবস্থিত মেসার্স বাছিত ট্রেডার্সকে ১০ হাজার টাকা, মেসার্স রাজুল ট্রেডার্সকে ১০ হাজার টাকা, হাজীগঞ্জ বাজারে অবস্থিত সাজু রাজু এন্ড রাতিন এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা, আল্লাহর দান ষ্টোরকে ৫ হাজার টাকা, কাঁঠালতলী বাজারে অবস্থিত মেসার্স রেদওয়ান ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমান ও তা আদায় করা হয়। এছাড়াও অস্বাস্থ্যকর ভাবে খাদ্য পরিবেশন ও খাদ্যের মধ্যে পোকা পাওয়ায় মো: শাকিল আকন্দের অভিযোগের প্রেক্ষিতে জুড়ী উপজেলার উপজেলা চত্বরে অবস্থিত নিউ মিনিষ্টার রেষ্টুরেন্টকে ১৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয় এবং আইন অনুসারে ২৫%=৩,৫০০/- তাৎক্ষণিক অভিযোগকারীকে প্রদান করা হয়। আজকের অভিযানে বড়লেখা উপজেলার হাজীগঞ্জ বাজারে অবস্থিত ১২/০৫/২০২২ খ্রি: তারিখে সাময়িক সিলগালাকৃত  মেসার্স সামছু ভেরাইটিজ ষ্টোরকে খুলে দেওয়া হয়।

         সকল ব্যবসায়ীকে ন্যায্য দামে এবং সঠিকভাবে পাকা ভাউচার প্রদান পূর্বক ব্যবসা করা জন্য নির্দেশনা দেওয়া হয়। ন্যায্য দামে পণ্য দ্রব্য প্রাপ্তি নিশ্চত করার লক্ষে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে। আজকের অভিযানে মোট ৬ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।