[Total_Soft_Poll id="1"]

মহানবী (দ.)-এর ব্যঙ্গচিত্র অঙ্কনকারী সুইডিশ শিল্পী সড়ক দুর্ঘটনায় নিহত

লেখক: Sajib Uddin Helal
প্রকাশ: ৮ মাস আগে
ছবি অনলাইন থেকে সংগৃহীত

অনলাইন ডেস্ক:: মহানবী হযরত মুহাম্মদ (দ.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র অঙ্কনকারী সেই সুইডিশ কার্টুনিস্ট লার্স ভিকস সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

সিভিলিয়ান পুলিশের একটি গাড়িতে সফর করার সময় সুইডেনের দক্ষিণাঞ্চলীয় মার্কারিড শহরের কাছে একটি ট্রাকের সঙ্গে তাকে বহনকারী গাড়ির সংঘর্ষ হয়। এ সময় দুজন পুলিশ অফিসারও নিহত হয়েছেন, আহত হয়েছেন ট্রাকচালক।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে। বিবিসি বলেছে, রবিবারের ওই দুর্ঘটনায় নিহতদের পরিচয় এখন পর্যন্ত প্রকাশ করেনি পুলিশ। তবে ডাগেন্স নাইহেটার খবরের কাগজ জানিয়েছে, লার্স ভিকসের পার্টনার তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে। পুলিশের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, কিভাবে দুর্ঘটনা ঘটল তা পরিষ্কার নয়। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে, এতে কেউ ইচ্ছাকৃতভাবে জড়িত নয়।

প্রসংগত, ২০০৭ সালে সে মহানবী (দ.)-এর যে ব্যঙ্গচিত্র এঁকেছিল, তা এক বছর পর ডেনমার্কের একটি খবরের কাগজ প্রকাশ করে। মহানবী (দ.)-এর ব্যঙ্গচিত্র আঁকার পর সারা বিশ্ব থেকে তীব্র প্রতিবাদ জানায় মুসলিম উম্মাহ। তখন থেকেই পুলিশি নিরাপত্তায় চলাচল করত ৭৫ বছর বয়সী লার্স ভিকস।

মুক্তবার্তা২৪.কম/ ২০২১/১০/০৪ সউহে