27 C
Bangladesh
শনিবার, ডিসেম্বর ৪, ২০২১

মৌলভীবাজারসহ সারাদেশে বাড়ছে আকাশ ডিটিএইচ এর ব্যবহার

সজিব উদ্দিন হেলাল:: দেশের প্রত্যন্ত গ্রাম গঞ্জের এলাকায় দিন দিন টেলিভিশন দেখার হার বাড়ছে। দেশের যেসব এলাকায় ও পাহাড়ী অঞ্চলগুলোতে ক্যাবল নেটওয়ার্ক পৌছেনি সেসব এলাকাসহ দেশের সর্বজায়গাতে পৌছে যাচ্ছে বাংলাদেশের একমাত্র বৈধ ডিটিএইচ সেবা আকাশ।

দেশের যেসব এলাকাগুলোতে মানসম্মত ক্যাবল সংযোগ পাওয়া যেত না সেখানেও দিন দিন বাড়ছে আকাশের নতুন সংযোগ।

জানা যায়, আকাশ বিক্রির অর্ধেকই হচ্ছে গ্রামীণ মফস্বল এলাকায়। এমনকি দেশের পার্বত্য এলাকা সিলেটের মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলেও বিক্রি বাড়ছে। শ্রীমঙ্গলের মাগুরছড়া পুঞ্জির আকাশ ডিটিএইচ সেবার এক গ্রাহক ম্যারাডোনা জানান, আমরা পাহাড়ী এলাকাতে বসবাস করি এসব এলাকাতে ক্যাবল নেটওয়ার্ক এসে পৌছেনি। আমরা এতদিন টেলিভিশন দেখা থেকে বঞ্চিত ছিলাম। এখন আকাশ আমাদের কাছে নিয়ে এসেছে মানসম্মত টিভি সংযোগের নতুন দুনিয়ায়।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে গত বছরের মে মাসে সেবা প্রদান শুরু করে আকাশ ডিটিএইচ। আকাশ বেসিক ও রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। উভয় সংযোগেই মাসিক ৩৯৯ টাকার প্যাকেজ সাবস্ক্রিপশনে ১২০টির বেশি চ্যানেল, ৩০০ টাকার প্যাকেজ সাবস্ক্রিপশনে ৯০টির বেশি চ্যানেল এবং ২৪৯ টাকার প্যাকেজে ৭০টির বেশি চ্যানেল দেখা যাবে। দেশের ৬৪টি জেলায় প্রায় ১০ হাজারের বেশি অনুমোদিত খুচরা বিক্রয়কেন্দ্রে আকাশ সংযোগ পাওয়া যাচ্ছে।

আইএফআইসি ব্যাংকের ‘সহজ ঋণ’ অ্যাকাউন্ট খুলে কিংবা বর্তমান সহজ ঋণ গ্রাহকরা আকাশ বেসিক অথবা রেগুলার সংযোগ কিনতে পারবেন। সঙ্গে থাকবে ৬ মাসের সাবস্ক্রিপশন ফি। এই পরীক্ষামূলক ক্যাম্পেইন চলাকালে আরও ২ মাসের সাবস্ক্রিপশন ফি বিনামূল্যে পাওয়া যাবে। ১২ মাসের কিস্তিতে এ ঋণ পরিশোধ করা যাবে। সেক্ষেত্রে আকাশ বেসিক গ্রাহকরা প্রতি মাসে ৫৭৮ টাকা এবং আকাশ রেগুলার গ্রাহকরা প্রতিমাসে ৬২২ টাকা কিস্তি পরিশোধ করবেন।

এদিকে মৌলভীবাজার সাউথ সিলেট কোং লিমিটেড বেক্সিমকো কমিনিকেশন্স এর পরিবেশক হিসেবে পুরো মৌলভীবাজার জেলার গ্রাম থেকে শহর ও পার্বত্য এলাকার সাধারণ মানুষের মধ্যে পৌছে দিচ্ছেন এর আকাশের ঝকঝকে টিভি দেখার নতুন অভিজ্ঞতায়।

Sajib Uddin Helalhttp://muktobarta24.com
বার্তা সম্পাদক

Related Articles

- Advertisement -

Latest Articles