[Total_Soft_Poll id="1"]

মৌলভীবাজারে পূজামন্ডপ পরিদর্শনে ভারতের সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল

লেখক: Syed Sayed Ahmed
প্রকাশ: ৭ মাস আগে

বিশেষ প্রতিনিধি:: মৌলভীবাজারে পূজামন্ডপ পরিদর্শন করলেন ভারতের সহকারী হাইকমিশনার (সিলেট) নিরাজ কুমার জয়সওয়াল। মঙ্গলবার (১২ অক্টোবর) সকালে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মৌলভীবাজারে এসে শহরস্থ শ্রী শ্রী দুর্গা বাড়ি মন্দিরসহ আরও কয়েকটি মন্ডপ পরিদর্শন করেন।

এছাড়াও তিনি দুপুরে শ্রীমঙ্গলে শহর ও চা বাগানের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও প্রার্থনা করেন এবং সনাতন ধর্মাবলী নেতাদের সাথে মতবিনিময় করেন।

পরিদর্শনের সময় সফরসঙ্গী ছিলেন তাঁর স্ত্রী গীতা জয়সওয়াল ও মেয়ে নীহারিকা জয়সওয়াল।

সকাল থেকেই মন্ডপে মন্ডপে উলুধ্বনি, শঙ্খ ও চণ্ডিপাঠে মুখরিত হয়ে ওঠেছে। বিভিন্ন এলাকা থেকে স্বাস্থ্যবিধি মেনে পূর্ণার্থীরা পূজা করতে আসেন মন্ডপে। মৌলভীবাজার জেলার বিভিন্ন মন্ডপে অনুষ্ঠিত হচ্ছে দেবী দূর্গার মহা সপ্তমী বিহিত পূজা।

মৌলভীবাজার শহরের বেশ কয়েকটি পূজামন্ডপ সাজ-সজ্জায় ব্যাতিক্রমী আয়োজন করা হয়েছে। আর এ ব্যাতিক্রমী আয়োজনে শহরের সৈয়ারপুরের ত্রিণয়নী মন্ডপে ২৫ ফুট উচ্চতার মুর্ত্তি রয়েছে এগিয়ে।

দূর্গাপূজা সুষ্টু ও শান্তিপুর্নভাবে পালনের লক্ষ্যে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা রয়েছে।

এবছর জেলায় সার্বজনীন ও ব্যক্তিগত মিলে ১০০৫টি পূজামন্ডপে অনুষ্ঠিত হচ্ছে। এবছর ভক্তদের কাছে দেবী আসছেন ঘোড়ায় চড়ে। ১৫ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে শেষ হবে দুর্গাউৎসব।

ছা/মৌবা/২০২১/১০/১২