শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে তিন দিনব্যাপী প্রশিক্ষণ সম্পূর্ণ

লেখক: Syed Sayed Ahmed
প্রকাশ: ৩ মাস আগে
মানবাধিকার বিষয়ক সেশন নিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদক::
শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পূর্ণ হয়েছে। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরে শ্রীমঙ্গল শহরের পৌরসভার মহসিন অডিটরিয়ামের (চিল আউট)দ্বিতীয় তলায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মানবাধিকার বিষয়ক সেশন উপস্থিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

ইউরোপিয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড এর আর্থিক ও কারিগরী সহযোগীতায় জাতীয় উন্নয়ন সংগঠন ওয়েভ ফাউন্ডেশনের শ্রীমঙ্গল এডভোকেসি নেটওর্য়াক কমিটি এ কর্মশালার আয়োজন করে। দ্বিতীয় দিন কর্মশালায় কার্যক্রম প্রত্যক্ষ করেন আর্থিক ও কারিগরী দাতা প্রতিষ্ঠান ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধি লায়লা জেসমিন, ক্রিশ্চিয়ান এইডের ফারহানা আক্তার, মাহেনুর চৌধুরী, নাগরিক উদ্যোগের ইসতিয়াক মাহমুদ ও ওয়েভ ফাউন্ডেশনের কেন্দ্রীয় প্রধান প্রোগ্রাম ম্যানেজার সামসুর রহমান।

একটি গ্রুপ ছবি

রবিবার থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী কর্মশালায় বিভিন্ন বিষয়ে সেশন উপস্থাপন করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সাজ্জাদ হোসেন চৌধুরী, মহিলা অধিদপ্তর শ্রীঙ্গল এর উপ-পরিচালক শাহেদা আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: সুয়েব আহমেদ চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কর্মকর্তা মো: শাহজাহান মিয়া ও সহকারী বিভাগীয় ফ্যাসিলেটেটর মো: সাইফুর রহমান চৌধুরী।

ইউরোপিয়ান ইউনিয়ন ও ক্রিশ্চিয়ান এইড এর নেতৃবৃন্দ

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন শ্রীমঙ্গল এডভোকেসি নেটওর্য়াক কমিটি’র চেয়ারপার্শন শিক্ষিকা কাজী আছমা আক্তার, সাধারণ সম্পাদক দিলীপ কুমার কৈরী ও সদস্য সৈয়দ ছায়েদ আহমেদ।

স্থানীয় এডভোকেসি নেটওর্য়াকের ২৫ জন সদস্যদের নিয়ে মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি বিষয়ক তিন দিনব্যাপী এ কর্মশালার অনুষ্ঠিত হয়।

মুক্তবার্তা২৪.কম/২০২২/০৩/৩১/শ্রীসৈছাআ