হোয়াটসঅ্যাপের প্রোফাইল পিকচার লুকিয়ে রাখবেন যেভাবে

0
146

এখন নুতন প্রজন্মের কাছে হোয়াটসঅ্যাপ নিত্যসঙ্গী। এক মুহূর্তও তারা এটি ছাড়া চলতে পারে না। তাই হোয়াটসঅ্যাপ নিজের জনপ্রিয়াতা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির আসছে। এখনও হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কিছু কন্টাক্টের জন্য সরাসরি নিজের প্রোফাইল পিকচার গোপন রাখার সুবিধা বিষয়টি বাকি রয়েছে।

অবশ্য নির্দিষ্ট ব্যবহারকারীকে ব্লক করে প্রোফাইল বা স্ট্যাটাস গোপন রাখা যায়। তবে এটা সরাসরি কোনো পদ্ধতি নয়। আপনি যদি কোনো নির্দিষ্ট ব্যক্তি বা কন্টাক্ট থেকে আপনার প্রোফাইল পিকচার গোপন করতে চান তাহলে কয়েকটি কাজ করতে হবে।

এই পদ্ধতিতে এক বা একাধিক ব্যক্তি থেকে নিজের প্রোফাইল পিকচার লুকিয়ে রাখতে পারেন আপনি। আপনি চাইলে সবার থেকে বা যাদের ফোন নম্বার আপনার মোবাইলে সেভ করা নেই তাদের থেকে নিজের প্রোফাইল ছবি লুকিয়ে রাখা সুবিধা দেয় হোয়াটসঅ্যাপ।

যদি আপনি নির্দিষ্ট কিছু ব্যক্তির থেকে ছবি গোপন করে রাখতে চান তাহলে- প্রথম ধাপ যে ব্যক্তির কাছে নিজের প্রোফাইল ছবি ডিলিট করতে চান সেই ব্যক্তির ফোন নম্বর নিজের ফোনের কনট্যাক্ট থেকে ডিলিট করুন। এরপর স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করুন। ‘সেটিংস’ থেকে ‘অ্যাকাউন্ট’ সিলেক্ট করুন। এবার ‘প্রাইভেসি’ সিলেক্ট করুন। ‘প্রোফাইল ফটো’ সিলেক্ট করে ‘My contacts’ সিলেক্ট করুন। এরপর যাদের নম্বার আপনার ফোনে সেভ নেই তারা আর আপনার প্রোফাইল ফটো দেখতে পাবেন না।

যদি আপনি সবার থেকে নিজের প্রোফাইল ফটো গোপন রাখতে চান- তাহলে হোয়াটসঅ্যাপে প্রাইভেসি সেটিংস বদল করুন। ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। এরপর ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করুন। ‘সেটিংসে গিয়ে ‘অ্যাকাউন্ট সিলেক্ট করুন। এবার ‘প্রাইভেসি’ সিলেক্ট করুন। প্রোফাইল ফটোতে গিয়ে সিলেক্ট করে ‘Nobody’ সিলেক্ট করুন। এরপর আর কেউ আপনার ছবি দেখতে পাবেন না। প্রোফাইল ফটোর জায়গায় একটি গ্রে রঙের ডিফল্ট আইকোন দেখাবে।

প্রোফাইল ফটোতে গিয়ে সিলেক্ট করে ‘Nobody’ সিলেক্ট করুন। এরপর আর কেউ আপনার ছবি দেখতে পাবেন না। প্রোফাইল ফটোর জায়গায় একটি গ্রে রঙের ডিফল্ট আইকোন দেখাবে। ” width=”875″ height=”583″ class=”size-full wp-image-526187″ /> যদি আপনি সবার থেকে নিজের প্রোফাইল ফটো গোপন রাখতে চান – তাহলে হোয়াটসঅ্যাপে প্রাইভেসি সেটিংস বদল করুন। ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

এরপর ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করুন। ‘সেটিংসে গিয়ে ‘অ্যাকাউন্ট সিলেক্ট করুন। এবার ‘প্রাইভেসি’ সিলেক্ট করুন। প্রোফাইল ফটোতে গিয়ে সিলেক্ট করে ‘Nobody’ সিলেক্ট করুন। এরপর আর কেউ আপনার ছবি দেখতে পাবেন না। প্রোফাইল ফটোর জায়গায় একটি গ্রে রঙের ডিফল্ট আইকোন দেখাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here